কলকাতায় দ্য ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিজ অফ ইন্ডিয়া (আইসিএসআই) র পূর্বাঞ্চলীয় সমাবর্তন অনুষ্ঠিত হল

নিজস্ব প্রতিনিধি:নতুন উত্তীর্ণ কোম্পানি সেক্রেটারি (সিএস) সদস্যদের প্রতিষ্ঠানের অ্যাসোসিয়েট এবং ফেলো সদস্যপদ দিয়ে পুরস্কৃত করার উদ্দেশ্যে (১২ ই সেপ্টেম্বর ২০২১) কলকাতার রোটারি সদনে দা ইনস্টিটিউট অফ কোম্পানি সেক্রেটারিজ অফ ইন্ডিয়া (আইসিএসআই) তাদের ২০২১ সালের পূর্বাঞ্চলীয় সমাবর্তনের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুর্শিদাবাদের মুখ্য জেলা ম্যাজিস্ট্রেট শ্রী আনন্দশঙ্কর মুখোপাধ্যায়।

নতুন সদস্যদের অভিনন্দন জানিয়ে শ্রী মুখোপাধ্যায় বলেন, প্রত্যেকের উচিত SWOT বিশ্লেষণকে নিজের জীবনের অঙ্গে পরিণত করা এবং তা অনুযায়ী সেরা হওয়ার স্বপ্ন দেখা, কখনও লক্ষ্য থেকে বিচ্যুত না হওয়া এবং দুর্বলতা কে নিজের শক্তিতে পরিণত করা। তিনি একজন নতুন কোম্পানি সেক্রেটারি হিসেবে, অংশগ্রহণকারীদের কাজের বৈচিত্রের ওপর স্থির লক্ষ্য , নীতিনিষ্ঠ,ন্যায় পরায়ণ এবং গ্রহণযোগ্য হওয়ার ওপর জোর দেন। একইসঙ্গে তিনি পড়ুয়াদের আগামী দিনের চলার পথে সত্য এবং আদর্শের পথ অনুসরণ করে কর্পোরেট জগত এবং কর্পোরেট প্রশাসন পরিচালনার আবেদন জানান।

অনুষ্ঠানে তাঁর ভাষণে আইসিএসআই-এর সভাপতি, সিএস নাগেন্দ্র ডি রাও বলেন, ” ২০২১ এর কোম্পানি সেক্রেটারিরা আইসিএসআই তথা দেশের ইতিহাসে একটি বিশেষ জায়গা পাবেন। অতিমারী জনিত কারণে সৃষ্ট চ্যালেঞ্জের মোকাবিলা করতে কঠিন সময়ে ডিজিটাল বিপ্লবের মাধ্যমে উদ্ভূত বিভিন্ন সুযোগ কাজে লাগিয়ে ২০২১ ব্যাচের পড়ুয়ারা ভবিষ্যতের কোম্পানি সেক্রেটারিদের সামনে একটি উদাহরণ প্রস্তুত করেছেন যা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে।

 

আইসিএসআই-এর সহ-সভাপতি সিএস দেবেন্দ্র ভি দেশপান্ডে, সিএস দীপক কুমার খৈতান আইসিএসআই-এর কাউন্সিল সদস্য, সিএস সুধীর কুমার বান্থিয়া, সংস্থার পূর্বাঞ্চলীয় আঞ্চলিক সংসদের চেয়ারম্যান, সিএস আশিষ মোহন, আই সি এস আই এর সচিব এবং যুগ্ম সচিব শ্রী অঙ্কুর যাদব অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।