মূল্যবোধের পতনে গুলি চালিয়ে নৈতিক হত্যা! ক্যাপ বন্দুকে গুলি ভরে তৈরী কৌশিক, সৌরভ, তন্নিষ্ঠারা

নিজস্ব প্রতিবেদক:আসছে কৌশিক করের নতুন ছবি ‘ফটাস’। এই ছবির গল্পের মধ্যে দিয়ে আমাদের সমাজের গূঢ় সত্য দর্শকদের সামনে তুলে ধরতে চলেছেন কৌশিক। কৌশিককে এর আগে বহু জায়গায় অভিনেতা হিসেবে দেখেছেন দর্শক। থিয়েটার এবং বাংলা বিনোদন জগতে তিনি এক অত্যন্ত পরিচিত মুখ। কিন্তু এই ছবির মধ্যে দিয়ে পর্ণমোচি ও চিপকলির পর তৃতীয় বারের জন্য ছবির পরিচালনার দায়ভার গ্রহণ করেছেন কৌশিক। ফটাস ছবির মধ্য দিয়ে দেখানো হবে কিভাবে অনৈতিক মানুষকে নৈতিকতার শিক্ষা দেওয়ার জন্য তার প্রতি এক ধরণের জেহাদ ঘোষণা করেন ছবির প্ৰোটাগনিস্ট।

এই ছবির বিষিয়ে বলতে গিয়ে কৌশিক কর জানিয়েছেন, “ফটাস গল্পে গুলি চলবে অনেক,কিন্তু একটাও বডি পরবে না।গল্পের প্রোটাগনিস্ট দুষ্টের দমন করে তাকে নৈতিক হত্যার মাধ্যমে। তার হাতে গুলি চলে, কিন্তু তা ক্যাপ বন্দুকে।বিপ্লব,প্রেম,রাজনীতি ও পরিবর্তিত অর্থনীতির কারণে আমাদের দৈনন্দিন জীবনের মূল্যবোধ ও বাস্তব অভিজ্ঞতার দ্বন্দ্ব নিয়েই স্যাটায়ার বা ডার্ক কমেডির চলনে এই ছবি নির্মিত হচ্ছে।”


ছবিতে নাম ভূমিকায় রয়েছেন কৌশিক কর নিজেই, তার স্ত্রী তন্দ্রার ভূমিকায় দেখা যাবে তন্নিষ্ঠা কে, সৌরভ চক্রবর্তী কে এই ছবিতে দেখা যাবে শঙ্করের ভূমিকায়।। ফটাসের বাল্য বন্ধুর এই চরিত্রে বেশ ভিন্ন রূপে ছবিতে ধরা দিতে চলেছেন সৌরভ।।
অতএব বোঝাই যাচ্ছে যে, এই ছবির মধ্য দিয়ে সামাজিক এক ভীষণ গভীর সত্যকে কমেডির মোড়কে তুলে ধরতে চেয়েছেন পরিচালক কৌশিক কর। এই ছবিতে অভিনয়ে থাকছেন কৌশিক কর স্বয়ং। তাঁর সঙ্গে রয়েছেন তন্নিষ্ঠা বিশ্বাস, সৌরভ চক্রবর্তী, অমিত সাহা সহ আরও অনেক চেনা ও নতুন মুখ। এবং বেশ কিছু বড়ো চমক থাকছে এই ছবির কাস্টে। যা পরবর্তী কালে ধীরে ধীরে জানা যাবে বলে জানিয়েছেন পরিচালক কৌশিক। ওয়ার্কশপের মাধ্যমে বেছে নেওয়া হবে বেশ কিছু নতুন অভিনেতাদেরও, আগামী দিনে যা এই ছবির সম্পদ হয়ে উঠতে পারে। কিছু কাস্টিং নিয়ে এখনো দেখাশোনা চলছে বলে জানা গিয়েছে।


এই ছবিতে চারটি গান রয়েছে। কিছু রবীন্দ্র সংগীত, নজরুল গীতি ও লালন সাঁইয়ের গান অভিনব ভাবে ব্যবহার করা হয়েছে এই ছবিতে। তবে এক্ষেত্রে চমকপ্রদ বিষয়টি হলো, এই ছবির গান গুলো গাইবেন ছবির অভিনেতারাই। ছবিতে সৌরভ চক্রবর্তীকে দেখা যাবে একেবারেই গৎ ভাঙা একটি চরিত্রে। পরিচালক কৌশিক কর জানিয়েছেন যে, সৌরভের যে একেবারে গুড বয়, বা রোম্যান্টিক ইমেজটি রয়েছে, সেই ইমেজটি ভেঙে তাঁকে একদম অন্যরকম একটি চরিত্রে দেখা যাবে ফটাস ছবিতে। খুব তাড়াতাড়ি শুরু হতে চলেছে ‘ফটাস’ ছবির শ্যুটিং।