ডঃ জয়ন্ত ঘোষ-এর “এ উইনার ইজ এ ড্রিমার” প্রকাশ

নিজস্ব প্রতিবেদক:ডঃ জয়ন্ত ঘোষ, একজন এনটারপ্রেনর, একাডেমিয়ার আজীবন পৃষ্ঠপোষক তাঁর বই “দ্য উইনার ইজ এ ড্রিমার” প্রকাশ করলেন। সংস্কৃতি ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তি যেমন দেবজিৎ বন্দোপাধ্যায়, দেবশঙ্কর হালদার,সতীনাথ মুখোপাধ্যায়ের উপস্থিতিতে আইসিসিআর এ সম্প্রতি প্রকাশ পেল এই বই। বইটি একটি আত্মজীবনী।লেখকের জীবনের ব্যক্তিগত এবং পেশাগত উভয় দিক এবং প্রতিটি দিক কীভাবে তাঁকে সফলতার সঠিক পথ অনুসরণ করতে প্রভাবিত করেছিল এই নিয়েই মোটিভেশনাল লেখা। ব্যক্তিগত উন্নয়নের জন্য সুনির্দিষ্ট কাজের পরিকল্পনা এবং সাফল্যের মন্ত্র, সাফল্যের জন্য কি,কি পদ্ধতি অনুসরণ করবেন এটি পড়লে আন্দাজ পাবেন।
যদি তাকে বর্ণনা করার জন্য তিনটি শব্দে তাঁকে বলা যায় তিনি একজন মোটিভেটর, স্ট্র্যাটেজিস্ট,ফিলাথ্রোফিস্ট।
এই বইটি তাঁর মায়ের প্রতি শ্রদ্ধা যিনি তাঁর ব্যক্তিগত এবং পেশাগত জীবনে গভীর প্রভাব ফেলেছিলেন।
এই বইটি তাঁর শৈশব, বাল্যকাল, কলেজ এবং পেশাগত জীবনের একটি বিবরণ, যেখানে তাঁর মায়ের মূল্যবোধ, নির্দেশনা, ভালবাসা এবং স্মৃতি তাঁর নিত্যসঙ্গী ছিল। এটি একটি ছেলের তাঁর মায়ের প্রভাব সম্পর্কে একটি সহজ আখ্যান, সরাসরি হৃদয় থেকে।

জীবন একটি জার্নি, গন্তব্য নয়, যার শেষে আমরা বুঝতে পারি যে প্রতিদিনের আনন্দের ছোট মুহূর্তগুলি এটিকে সার্থক করে তোলে।

ডঃ জয়ন্ত ঘোষ, লেখক একজন সমাজসেবীও। তিনি মানুষকে তাদের ব্যক্তিগত এবং পেশাগত জীবনে আরও উন্নত হতে সাহায্য করেন। প্রায় দুই দশক ধরে, তিনি ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেডের সাথে হাত মিলিয়ে কাজ করেছেন গ্রাহকদের আধুনিক দিনের প্রয়োজনীয়তা অনুসারে ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে সহযোগিতা করে। ২০১৭ সালে ওয়েমার্ক ইনভিন্সিবল ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংস্থা প্রতিষ্ঠা করেন। এটি একটি অলাভজনক সেকশন-৮, কর্পোরেট বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে রেজিস্টার্ড কোম্পানি। তিনি একজন TEDx স্পিকার যেখানে তিনি তাঁর নিজস্ব মৌলিক বিষয়গুলি উপস্থাপন করেছেন এবং শেয়ার করেছেন যা তাঁর ডক্টরেট গবেষণার সাথে সামঞ্জস্যপূর্ণ। বইটি অনলাইন স্টোরে পাওয়া যাচ্ছে।